Jun 16, 2024
Bangla News

Gosaba Sundarban : সুন্দরবনের গোসাবা বিদ্যাধরী নদীর জলপথে শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে সচেতনতার বার্তায় বাউল শিল্পী স্বপন দত্ত

১ জুন সপ্তম দফায় জয়নগর এসসি লোকসভা কেন্দ্রের নির্বাচন হবে।আর এই ভোট দানে যাতে ভোটাররা শান্তিপূর্ণ ভাবে নিজের ভোট নিজেই দিতে পারে তারই সচেতন বার্তা নিয়ে শনিবার  সকাল থেকেই সুন্দরবনের গোসাবা বিধানসভা কেন্দ্রের চুনাখালি এবং শম্ভুনগর জেটিঘাট সহ বিভিন্ন নদী পথে  বাউল গানের মাধ্যমে সচেতনতার বার্তা দিলেন বাউল শিল্পী স্বপন দত্ত।

জয়নগর এসসি লোকসভা  কেন্দ্রটি ৭ টি বিধানসভা নিয়ে গঠিত।আর এই ৭ টি বিধানসভার মধ্যে গুরুত্বপূর্ণ গোসাবা বিধানসভা।আর এই বিধানসভার ১৯ টি অঞ্চল নদী পথের উপর নির্ভরশীল সাধারণ মানুষের যাতায়াতে।ফলে জল পথের উপর যাতায়াতে নৌকায় তাদের একমাত্র ভরসা।

তাই এদিন বাউল শিল্পী স্বপন দত্ত তার গানের ডালি নিয়ে শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে সচেতনতার বার্তা তুলে ধরেন পথ চলতি এবং নদী পথে নিত্যযাত্রীদের।

এ বিষয়ে বাউল শিল্পী স্বপন দত্ত বলেন আমি পূর্ব বর্ধমান থেকে জয়নগর এস সি লোকসভা কেন্দ্রের গোসাবা  বিধানসভার চুনাখালি, শম্ভুনগর,বাসন্তী,মাতলা সহ বিভিন্ন অঞ্চলে এসেছি শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে সচেতনতার বার্তা দিতে সাধারণ মানুষ জনকে।এমনকি ২০২৪ এ লোকসভা ভোটের সচেতনতার বার্তা দিতে জেলায় জেলায় পথে ঘুরছি এবং ভোটারদের সাড়াও পাচ্ছি।

সপ্তম দফায় ১ জুন এই লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ।তাই ভোটরা যাতে সকাল সকাল তাদের ভোট কেন্দ্র গিয়ে শান্তিপূর্ণ ভাবে নিজের ভোট নিজেই দেয় সে বিষয়ে সচেতন করে তোলা হচ্ছে বাউল গানের মাধ্যমে সুন্দরবনের বিভিন্ন জল ও স্থল পথে।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now