May 25, 2024
Headlines

ECI bans WB Governor : রাজ্যপালকে কোচবিহার সফর থেকে বিরত থাকার নির্দেশ নির্বাচন কমিশনের

ভোটের দিন রাজ্যপালকে কোচবিহার যেতে বারণ করল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার সকালে কোচবিহারের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল সি ভি আনন্দ বোসের। তবে কমিশনের পক্ষ থেকে আজ দুপুরে যে চিঠি দেওয়া হয়েছে রাজ্যপালকে, তাতে সাফ জানান হয়েছে, নির্বাচনের দিন রাজ্যের রাজ্যপাল যদি নির্বাচনক্ষেত্রে থাকেন, তবে তা আদর্শ আচরণ বিধি ভঙ্গ করবে। এই চিঠির পর রাজ্যপালের কোচবিহার সফর স্থগিত হয়ে গেল বলেই মনে করা হচ্ছে।

আগামী ১৯ এপ্রিল রাজ্যে প্রথম দফায় আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে নির্বাচন। এই তিন কেন্দ্রের মধ্যে সবথেকে বেশি নজরে রয়েছে কোচবিহার। অন্যদিকে, এর আগেই রাজ্যপাল সি ভি আনন্দ বোস বলেছিলেন ‘ভোটের প্রথম দিন থেকে রাস্তায় থাকব। লোকসভার ভোটের প্রতিটি পর্বে সবাই ঘুম থেকে ওঠার আগে, সকাল ৬টা থেকে আমি রাস্তায় থাকব।’ একুশের বিধানসভা নির্বাচনে শীতলকুচির ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা রাজ্যকে।

এরপর একাধিকবার কোচবিহার সাক্ষী থেকেছে রাজনৈতিক হিংসার। তাই এবারের লোকসভা ভোটের দিন কোচবিহারের বাস্তব চিত্র কেমন থাকছে, তা দেখতেই সেখানে যেতেন রাজ্যপাল। তবে বুধবার বিকেলে কমিশনের চিঠির পর তাঁর সেই উদ্যোগ অনিশ্চিত হয়ে পড়ল।

এই প্রসঙ্গে কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস প্রাক্তন সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র পার্থপ্রতিম রায় বলেন, রাজ্যপাল আসলে তার জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করতে হয়। এক্ষেত্রে ভোটের দিন সমস্যা তৈরি হতে পারে। নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছে তা পালন করতে পারলে ভালো হয়। যদিও বা নির্বাচন কমিশন কে কেন্দ্রীয় সরকারের এজেন্সি বলেই কটাক্ষ করেছেন তিনি। প্রসঙ্গে জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিরাজ বসু মন্তব্য করে বলেন, রাজ্যপাল কোচবিহারে আসলে সুস্থ এবং শান্তিপূর্ণভাবে ভোট হত।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now