Jun 16, 2024
Sports

Euro Cup 2024 : ইউরোয় ইংল্যান্ডের প্রাথমিক দল থেকে বাদ রাশফোর্ড, স্টার্লিং, হেন্ডারসন

শৌভিক তালুকদার। কলকাতা সারাদিন।

দল ঘোষণার আগেই গুঞ্জনটা শোনা যাচ্ছিল। ইংল্যান্ডের ইউরো ২০২৪-এর প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন মার্কাস রাশফোর্ড। কোচ গ্যারেথ সাউথগেটের আজ ঘোষণা করা স্কোয়াডে সেই গুঞ্জনটাই সত্যি প্রমাণিত হলো। ইউরোর জন্য ইংল্যান্ডের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডের।

শুধু রাশফোর্ডই নন, সাউথগেটের ঘোষিত ৩৩ জনের দলে জায়গা হয়নি জর্ডান হেন্ডারসন, জেডন সাঞ্চো, রহিম স্টার্লিং, বেন চিলওয়েল, এরিক ডায়ার, রিস জেমস এবং বেন হোয়াইটের মতো তারকাদের। এই ফুটবলারদের কেউ চোটের কারণে, আবার কেউ বাদ পড়েছেন বাজে পারফরম্যান্সের কারণে।

দল ঘোষণার সময় সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে রাশফোর্ডের বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করে সাউথগেট বলেছেন, ‘আমার মনে হয়েছে, একই পজিশনে অন্য খেলোয়াড়েরা তার চেয়ে ভালো মৌসুম কাটিয়েছে। এটাই কারণ।’ সাউথগেটের দল থেকে বাদ পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে প্রতিক্রিয়া জানিয়েছেন রাশফোর্ড। স্কোয়াডের স্ক্রিনশট শেয়ার করে তিনি লিখেছেন, ‘গ্যারেথ এবং খেলোয়াড়দের টুর্নামেন্টের জন্য শুভকামনা।’

অভিজ্ঞ হেন্ডারসনের বাদ পড়া নিয়েও কথা বলেছেন সাউথগেট। ইংলিশ কোচ বলেছেন, ‘হেন্ডারসনকে স্কোয়াডের বাইরে আমার জন্য কঠিন ছিল। সে সব সময় সাহায্য করেছে। শেষ ক্যাম্পে তার চোটে পড়াটা সিদ্ধান্তে ভূমিকা রেখেছে।’ এ ছাড়া বাকিদের মধ্যে সাঞ্চোর বাদ পড়াও বিস্মিত করেছে অনেককে। বরুসিয়া ডর্টমুন্ডের চ্যাম্পিয়ন লিগ ফাইনালে ওঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সাঞ্চো।

ইউরোর এই প্রাথমিক দলে অভিষেকের অপেক্ষায় থাকা পাঁচ ফুটবলারকেও জায়গা দিয়েছেন সাউথগেট। তাঁরা হলেন জার্ড ব্রানথওয়েট, কার্টিস জোনস, জারেল কানশা, অ্যাডাম ওয়ারটন এবং জেমস ট্রাফোর্ড।

ইংল্যান্ড দল অনুশীলন শুরু করবে ২৯ মে বুধবার। এরপর ইউরোর প্রথম প্রস্তুতি ম্যাচে ৩ জুন তাদের প্রতিপক্ষ বসনিয়া এবং ৭ জুন দলটি খেলবে আইসল্যান্ডের বিপক্ষে। ১৬ জুন সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর যাত্রা শুরু করবে ‘থ্রি লায়নস’রা। ‘সি’ গ্রুপে ইংল্যান্ডের প্রতিদ্বন্দ্বী স্লোভেনিয়া, সার্বিয়া ও ডেনমার্ক।

ইউরোয় ইংল্যান্ডের প্রাথমিক স্কোয়াড:


গোলরক্ষক: ডিন হেন্ডারসন (ক্রিস্টাল প্যালেস), জর্ডান পিকফোর্ড (এভারটন), অ্যারন রামসডেল (আর্সেনাল), জেমস ট্রাফোর্ড (বার্নলি)।
ডিফেন্ডার: জার্ড ব্রানথওয়েট (এভারটন), লুইস ডানক (ব্রাইটন), জো গোমেজ (লিভারপুল), মার্ক গুয়েহি (ক্রিস্টাল প্যালেস), এজরি কোনসা (অ্যাস্টন ভিলা), হ্যারি ম্যাগুয়ার (ম্যানচেস্টার ইউনাইটেড), জারেল কানশা (লিভারপুল), লুক শ (ম্যানচেস্টার ইউনাইটেড), জন স্টোনস (ম্যানচেস্টার সিটি), কিয়েরান ট্রিপিয়ার (নিউক্যাসল ইউনাইটেড), কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি)।


মিডফিল্ডার: ট্রেন্ট আলেক্সান্দার-আরনল্ড (লিভারপুল), জুড বেলিংহাম (রিয়াল মাদ্রিদ), কনর গ্যালাগার (চেলসি), কার্টিস জোনস (লিভারপুল), কোবি মাইনু (ম্যানচেস্টার ইউনাইটেড), ডেকলান রাইস (আর্সেনাল), অ্যাডাম ওয়ারটন (ক্রিস্টাল প্যালেস)।


ফরোয়ার্ড: জ্যারড বাওয়েন (ওয়েস্ট হাম), এবেরেসি এজি (ক্রিস্টাল প্যালেস), ফিল ফোডেন (ম্যানচেস্টার সিটি), অ্যান্থনি গর্ডন (নিউক্যাসল), জ্যাক গ্রিলিশ (ম্যানচেস্টার সিটি), হ্যারি কেইন (বায়ার্ন মিউনিখ), জেমস ম্যাডিসন (টটেনহাম), কোল পালমার (চেলসি), বুকায়ো সাকা (আর্সেনাল), ইভান টনি (ব্রেন্টফোর্ড), ওলি ওয়াটকিনস (অ্যাস্টন ভিলা)।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now