Jun 16, 2024
Political

Abhishek on OBC Certificate :

সুমন তরফদার। কলকাতা সারাদিন।

“যে বিচারপতি শুভেন্দুকে রক্ষাকবচ দিয়েছিলেন, তিনিই সংখ্যালঘু ভাইবোনদের রিজার্ভেশন কেড়ে নিয়েছেন। এই ঘটনা কাকতালীয় নয়।” কলকাতা হাইকোর্ট যেভাবে এক লহমায় বাংলার প্রায় পাঁচ লক্ষ ওবিসি সার্টিফিকেট বাতিলের নির্দেশ দিয়েছে তার বিরুদ্ধে এবারে তীব্র আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ওবিসি রিজার্ভেশন নিয়ে হাইকোর্টের নির্দেশ মানেন না বলে বুধবারই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ভাঙড়ের সভা থেকে মুখ খুললেন অভিষেক। তুললেন অভিসন্ধিরও অভিযোগ। সরাসরি অভিষেক বললেন, 'এ ঘটনা নিতান্তই কাকতালীয় নয়।' সরাসরি বিচারব্যবস্থা, বিচারপ্রক্রিয়াকে নয়, বিচারপতিকে আক্রমণ করে বিস্ফোরক অভিযোগ তুললেন অভিষেক।
ভাঙড়ের সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বললেন, “একটা নির্দেশে রাতারাতি সংখ্যালঘু ভাইবোনেদের সঙ্গে একাধিক তফসিলিদের ওবিসি রিজার্ভেশন হাইকোর্ট কেড়ে নিয়েছে।”

প্রসঙ্গত, ওবিসি সার্টিফিকেটেও দুর্নীতির অভিযোগ উঠেছে। বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা ও বিচারপতি তপব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ ২০১০ সালের পর থেকে রাজ্যের যাঁরা ওবিসি সার্টিফিকেট পেয়েছেন, সেই সব শংসাপত্র বাতিলের নির্দেশ দিয়েছেন। অভিষেকের বক্তব্য, ‘যে বিচারপতি শুভেন্দুকে রক্ষাকবচ দিয়েছেন, তিনিই শংসাপত্র বাতিলের নির্দেশ দিয়েছেন।’ প্রসঙ্গত, পুরনো একটি মামলায় শুভেন্দু অধিকারীকে রক্ষাকবচ দিয়েছিলেন হাইকোর্টের এক বিচারপতি। তিনি নির্দেশ দিয়েছিলেন, শুভেন্দুর বিরুদ্ধে মামলা করার আগে আদালতের অনুমতি নিয়ে নিতে হবে। যা বিস্তর কথাও হয়েছিল।

বিচারব্যবস্থা যে প্রভাবিত হচ্ছে, সে অভিযোগ ২৬ হাজার চাকরি বাতিলের ক্ষেত্রেও তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবারও এহেন অভিযোগই তুলেছেন তাঁরা।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now