Jul 23, 2024
Technology News

Cheapest SUV Cars in India : কম বাজেটে বড় আকারের এসইউ ভি গাড়ি কিনতে চান? আপনার জন্য রইল সেরা ৫ Budget SUV গাড়ির সন্ধান

শৌনক মন্ডল। কলকাতা সারাদিন।

চার চাকার দুনিয়ায় এখন শুধু একটাই নাম, সেটা হল এসইউভি। ২০২৩-এর এপ্রিলের তুলনায় গত মাসে বিক্রি বেড়েছে ৬৩ শতাংশ। ২০২৪-এর জানুয়ারি থেকে ভারতে সর্বাধিক বিক্রি হওয়া তিনটি গাড়ির মধ্যে একটা এসইউভি। গত দুই মাসে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মিনি ইসইউভি। এই গাড়ির চাহিদা যে বাড়ছে তাতে সন্দেহ নেই।

এই পরিস্থিতিতে ১০ লক্ষ টাকার কম দাম এমন ৫ এসইউভির হদিশ দেওয়া হল।

Mahindra XUV 3X0: ব্লক সেগমেন্টে Mahindra XUV 3X0 একেবারে দুধের শিশু। XUV300-র মতোই এক ইঞ্জিন রয়েছে এতে। 1.2 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন 109 bhp এবং সেরা ইন ক্লাস 200 Nm টর্ক উৎপন্ন করে। এটি যোগ হয় 6 স্পিড ম্যানুয়াল বা 6 স্পিড টর্ক কনভার্টার স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সঙ্গে। সঙ্গে রয়েছে চারটি ডিস্ক ব্রেক। দাম ৭.৪৯ লাখ টাকা (এক্স শোরুম) থেকে শুরু।

Tata Nexon: Tata Nexon হল সবচেয়ে বেশি বিক্রি হওয়া সাব 4 মিটার SUV। 1.2 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনে চলে যা 118bhp এবং 170Nm টর্ক উৎপন্ন করে। এটাই Nexon-কে তার বিভাগের সবচেয়ে শক্তিশালী SUV করে তুলেছে। Tata SUV একমাত্র গাড়ি যা চারটি ভিন্ন ট্রান্সমিশনের বিকল্প নিয়ে এসেছে - 5 স্পিড ম্যানুয়াল, 6 স্পিড ম্যানুয়াল, 7 স্পিড স্বয়ংক্রিয় ডুয়াল ক্লাচ এবং 6 স্পিড AMT। দাম ৮ লাখ টাকা (এক্স শোরুম) থেকে শুরু।

Maruti Suzuki Brezza: ২০২৪-এর এপ্রিলে সবচেয়ে বেশি বিক্রি হওয়া তৃতীয় গাড়ি ছিল Maruti Suzuki Brezza। Maruti Suzuki-র হিসেব অনুযায়ী, এপ্রিলে ১৭,১১৩ ইউনিট বিক্রি হয়েছে, যা এপ্রিল ২০২৩-এর তুলনায় ৪৫ শতাংশ বেশি। এতে 1.5 লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন রয়েছে যা 102 bhp এবং 136.8 Nm টর্ক উৎপন্ন করে। 4 সিলিন্ডার ইঞ্জিনে রয়েছে স্টার্টার জেনারেটর এবং 5 স্পিড ম্যানুয়াল বা 6 স্পিড টর্ক কনভার্টারে স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত। দাম ৮.৩৪ লাখ টাকা (এক্স শোরুম) থেকে শুরু।

Nissan Magnite: Nissan Magnite দু'রকম ইঞ্জিনে পাওয়া যায়, 1 লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড এবং 1 লিটার টার্বো। এখানে টার্বোর কথাই বলা হল। কারণ তিন সিলিন্ডার পাওয়ার প্ল্যান্ট স্বাস্থ্যকর 99 bhp এবং 160 Nm টর্ক তৈরি করে। টার্বো 5 স্পিড ম্যানুয়াল এবং CVT স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ। কোম্পানির মতে, পূর্বের ট্রান্সমিশনে 20 kmpl রিটার্ন মিলছিল, এতে 17.7 kmpl। দাম ৯.১৯ লাখ টাকা (এক্স শোরুম) থেকে শুরু।

Renault Kiger: Nissan Magnite-এর সঙ্গে Renault Kiger-এর কোনও ফারাক নেই বললেই চলে। দুটো প্রায় একই গাড়ি। শুধু ডিজাইন আলাদা। আর Renault Kiger-এর দাম একটু বেশি, ৯.৩০ লাখ টাকা (এক্স শোরুম) থেকে।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now