Jul 23, 2024
Technology News

Bajaj Chetak 2901 Returns : ভারতের বাজারে ফিরছে বাজাজ চেতক 2901, জেনে নিন দাম ও ফিচারস

post-img

শৌনক মন্ডল। কলকাতা সারাদিন।

শক্তিশালী মেটাল বডি ও নির্ভরযোগ্য পারফরম্যান্স সহ নতুন ইলেকট্রিক Bajaj Chetak আনল বাজাজ অটো। দেশের জনপ্রিয় ইলেকট্রিক স্কুটারগুলির মধ্যে একটি। FY24-এ চেতক সর্বাধিক বিক্রিত ইলেকট্রিক টু-হুইলারের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে। এর বাজার শেয়ার ছিল 11.31%।

কী কারণে চেতকের নতুন সংস্করণ

চেতকের সেলস বাড়ানোর জন্য Chetak-এর একটি নতুন বেস ভেরিয়েন্ট সাশ্রয়ী মূল্যের Chetak 2901 লঞ্চ করা হয়েছে। এর দাম 95,998 টাকা এক্স-শোরুম বেঙ্গালুরু। এটি 5টি রঙের অপশনে পাোয়া যাচ্ছে। লাল, সাদা, কালো, চুন হলুদ এবং আকাশী নীল এই রঙে পাওয়া যাচ্ছেস্কুটার। এটি ভারত জুড়ে 500 টিরও বেশি শোরুমে পাওয়া যাবে। এই স্কুটার 123 কিমি (ARAI-প্রত্যয়িত) রেঞ্জ সরবরাহ করতে সক্ষম।

কোম্পানি কী বলেছে?
এই বিষয়ে বাজাজ অটো লিমিটেডের এরিক ভাস( প্রেসিডেন্ট, আরবানাইট) বলেন, আমরা চেতক ডিলারশিপে চেতক 2901-এর শিপমেন্ট শুরু করার ঘোষণা করতে পেরে আনন্দিত। এই মেটাল বডি ইলেকট্রিক স্কুটারটি ডিজাইন, স্পেসিফিকেশন এবং দাম সহ পেট্রোল স্কুটারগুলির চেয়ে ভাল। যারা ইতিমধ্যেই পেট্রোল স্কুটার কিনছেন, এমন গ্রাহকদের আকৃষ্ট করতে এই স্কুটার আনা হয়েছে।

সেই ক্ষেত্রে গ্রাহকের পকেটে চাপ না দিয়ে এই স্কুটার আনা হয়েছে। Chetak 2901 একটি পেট্রোল স্কুটারের কাছাকাছি একটি অন-রোড মূল্যে কেনা যায়। এটি 123 কিলোমিটারের বেশি একটি ARAI প্রত্যয়িত পরিসরের সঙ্গে আসে। এর খুচরো বিক্রয় 15 জুন থেকে শুরু হবে। আমরা বিশ্বাস করি Chetak 2901 আশ্চর্যজনকভাবে বৈদ্যুতিক স্কুটারের বাজার প্রসারিত করবে।

বাজাজ চেতক 2901-এর বৈশিষ্ট্য?
চেতক 2901 একটি রঙিন ডিজিটাল কনসোল, অ্যালয় হুইল এবং ব্লুটুথ কানেক্টিভিটি সহ আরোহীর আরাম এবং সুবিধার জন্য ডিজাইন করা বেশ কয়েকটি বৈশিষ্ট্য নিয়ে আসে। যারা অতিরিক্ত আপগ্রেড খুঁজছেন তাদের জন্য TecPac প্যাকেজ পাওয়া যাচ্ছে। TecPac হিল হোল্ড, রিভার্স, স্পোর্ট এবং ইকোনমি মোড, কল এবং মিউজিক কন্ট্রোল, ফলো মি হোম লাইট এবং উন্নত ব্লুটুথ অ্যাপ কানেক্টিভিটির মত উন্নত ফিচার অফার করে।

কত টাকা দাম রাখা হয়েছে

এই নতুন চেতক 2901 ভেরিয়েন্টটি চেতকের 3টি বিকল্পে পাওয়া যাবে। বাজাজ চেতকের বর্তমান 2টি ভেরিয়েন্ট - চেতক আরবান এবং চেতক প্রিমিয়াম - এর সঙ্গে পাওয়া যাবে। চেতক আরবান এবং চেতক প্রিমিয়াম যথাক্রমে 2.9 kWh এবং 3.2 kWh ব্যাটারি প্যাক দিয়ে সজ্জিত। এর রেঞ্জ যথাক্রমে 113 কিমি এবং 126 কিমি। দুটি স্কুটারেরই সর্বোচ্চ গতি 73 কিলোমিটার প্রতি ঘণ্টা। Chetak Urban ভেরিয়েন্টটি 1.23 লক্ষ টাকা প্রারম্ভিক মূল্যে পাওয়া যাবে। যেখানে Chetak Premium-এর দাম শুরু হচ্ছে 1.47 লক্ষ টাকা থেকে।

গ্রাহকদের আকৃষ্ট করতে সাশ্রয়ী মূল্যের সংস্করণ চালু করা হয়েছে?
বাজাজের সাশ্রয়ী মূল্যের সংস্করণ চালু করার কৌশল নিয়ে বাজাজ অটো। অনেক ইলেকট্রিক টু-হুইলার ব্র্যান্ড যেমন ওলা ইলেকট্রিক এবং আথার গ্রাহকদের জন্য সাশ্রয়ী মূল্যের ভেরিয়েন্ট চালু করেছে। সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক টু-হুইলারের নতুন প্রজাতি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Chetak Premium, Chetak Urbane এবং Chetak 2901 ভারী শিল্প মন্ত্রকের (MHI) থেকে ইলেকট্রিক মোবিলিটি প্রমোশন স্কিম (EMPS) ভর্তুকির জন্য অনুমোদন পেয়েছে। বাজাজ অটো লিমিটেড বৈদ্যুতিক যানবাহনের জন্য ভারত সরকারের প্রোডাকশন-লিঙ্কড ইনসেনটিভ (PLI) প্রকল্পের একটি অংশ।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now