Jul 23, 2024
Political

Dev Ghatal Promise : যেমন কথা, তেমন কাজ ঘাটালে বৃক্ষরোপণ দেবের

post-img

একেই বলে জনপ্রতিনিধি। যেমন কথা, ঠিক তেমনই কাজ! তৃতীয়বার সাংসদ নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার দিন ঘাটালের দুইবারের সাংসদ তথা অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব কথা দিয়েছিলেন, এইবার তিনি ভোটে জিতুন বা না জিতুন, যতগুলি ভোট পাবেন ততগুলি বৃক্ষরোপণ করবেন। সেই কথা মতই তৃতীয়বার ভোটে জয়লাভ করার পর ঘাটাল লোকসভা জুড়ে ৯ ই জুন রবিবার বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করলেন। ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে ৮,৪১,১৯৫ টি ভোট পেয়েছেন অভিনেতা সাংসদ দেব। এবার নিজের কথামতো, গাছ লাগানোর কর্মসূচির তোড়জোড় শুরু।

ইতিমধ্যে তাঁর লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা কেন্দ্রে প্রথম দফায় ২ লাখ গাছ লাগানোর কাজ শুরু করলেন। মোট ১০ টি নার্সারিতে সাড়ে ৮ লক্ষ  চারা গাছের চারা গাছ নেওয়ার জন্য অর্ডার দেওয়া হয়েছে। রবিবার সকাল থেকেই গাছ লাগানোর কাজ শুরু হলো। সবং, ডেবরা, পিংলা, কেশপুর, ঘাটাল, দাশপুর ও পশ্চিম পাঁশকুড়া এই সাত বিধানসভাতেই রবিবার গাছ লাগালেন দেব।

‘আকাশবনি, শাল, সেগুন, শিশু, আম, জাম ও কাঠাল ইত্যাদি গাছ লাগানো হলো। রবিবার প্রথমে সবং এর উচিৎপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে মাঠে বৃক্ষরোপন করেন। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ডাক্তার মানস ভুঁইয়া ,প্রাক্তন বিধায়ক গীতা রানী ভূঁইয়া, সবং ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি আবু কালাম বক্স সহ আরো অনেকে। এরপর
ড়েবরা বালিচক ভজহরি হাইস্কুল মাঠ, সেখান থেকে খড়গপুর লোকাল বিধানসভার বসন্তপুর জাতীয় সড়কে গাছ লাগান। কেশপুর বিধানসভার অন্তর্গত মুগবসানে বৃক্ষরোপণ করেন কেশপুরের ভূমিপুত্র মহিষদার দেব।

অতঃপর দুপুরে মধ্যাহ্নভোজন সেরে ঘাটালের কুঠিঘাট সুস্বাস্থ্য কেন্দ্রের মাঠে বৃক্ষরোপণ করেন। সেইখান থেকে গিয়ে দাসপুর ২ নং ব্লকের সুলতান নগর গোপিগঞ্জ মাঠ ও দাসপুর ১ নম্বর ব্লকের চুঁচুড়াহাট নদীবাঁধ এ গাছ লাগান দেব। এরপর পাঁশকুড়ায় গিয়ে বৃক্ষরোপণ করেন ঘাটালের  তৃণমূল সাংসদ দেব। সারাদিন ধরে ছুটির দিনে জেলা, ব্লক ও অঞ্চলের নেতৃত্ব ও কর্মীদের সঙ্গে নিয়ে সবুজায়ানে ব্যস্ত থাকলেন ঘাটালের সাংসদ তথা অভিনেতা দীপক  অধিকারী ওরফে দেব।

প্রচন্ড গরমকে উপেক্ষা করে দেবের বৃক্ষরোপণ কর্মসূচিতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঘাটাল লোকসভা কেন্দ্রের সাত টি বিধানসভা এলাকায় মোট সাড়ে ৮ লক্ষ চারা গাছ লাগানো হবে বলে তৃণমূল কংগ্রেস সূত্রে জানা গিয়েছে।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now