Jul 23, 2024
Business

Radisson Hotel investment in Bengal : বাংলায় ফের নতুন বিনিয়োগ, শিলিগুড়িতে বিলাসবহুল হোটেল খুলছে র‌্যাডিশন হোটেল গ্রুপ

post-img

সুষমা পাল মন্ডল। কলকাতা সারাদিন। 


ডেস্টিনেশন বেঙ্গল। বাংলায় ফের নতুন বিনিয়োগ। এবার হোটেল ইন্ডাস্ট্রিতে নতুন বিনিয়োগ এলো বাংলায়। 

গত কয়েক বছরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এবং পরিকল্পনায় যেভাবে বাংলায় জুড়ে বিভিন্ন পরিকাঠামোগত উন্নয়নের কাজ হয়েছে তার সুফল পৌঁছে গিয়েছে স্বাধীনতার পর থেকে দীর্ঘকাল ধরে উন্নয়নের স্বাদ থেকে বঞ্চিত উত্তরবঙ্গেও। 

স্বাভাবিকভাবেই উত্তরবঙ্গের শিলিগুড়ি থেকে শুরু করে কোচবিহার পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে খুলে গিয়েছে বিনিয়োগের নতুন নতুন সম্ভাবনা। 

কিছুদিন আগেই অর্থাৎ লোকসভা ভোটের দিন ঘোষণার আগেই শুধুমাত্র স্বাস্থ্য ক্ষেত্রে উত্তরবঙ্গে বিনিয়োগের ঘোষণা হয়েছিল কয়েক হাজার কোটি টাকার। 


তবে বর্তমান রাজ্য সরকারের আমলে উত্তরবঙ্গে কাজলডোবা থেকে শুরু করে শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্ক পর্যন্ত একের পর এক যেভাবে নতুন নতুন পর্যটন ফল তৈরি হয়েছে তার টানে দেশ-বিদেশ থেকে ছুটে আসছেন পর্যটকেরা। 


আর দেশ বিদেশের বিভিন্ন জায়গা থেকে ছুটে আসা পর্যটকদের টানেই বাংলায় প্রথমবারের জন্য নিজেদের বিলাসবহুল হোটেল তৈরির সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে হসপিটালিটি সেক্টরে প্রথম সারির নাম র‌্যাডিশন হোটেল গ্রুপ। 



Radisson Group of Hotels on Tuesday signed its first hotel in West Bengal, Radisson Hotel Siliguri, in partnership with the SBM Group. 


এসবিএম গ্রুপের সঙ্গে যৌথ উদ্যোগে এই হোটেল তৈরি করছে র‌্যাডিশন হোটেল গ্রুপ । 

জানা গিয়েছে 2018 সালের জুন জুলাই মাস নাগাদ এই হোটেল পর্যটকদের জন্য খুলে দেওয়ার পরিকল্পনা নিয়েছে‌ র‌্যাডিশন হোটেল গ্রুপ । 




The hotel is expected to be operational by Q2 2028. 


বাগডোগরা আন্তর্জাতিক বিমানবন্দর এবং নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশনের মাঝামাঝি জায়গায় এই হোটেল তৈরি করা হবে। স্বাভাবিকভাবেই শিলিগুড়ি থেকেও পর্যটকেরা অত্যন্ত সহজে যাতায়াত করতে পারবেন এই হোটেলে। 


The hotel will be located close to Bagdogra International Airport, New Jalpaiguri Railway Station, and Siliguri Junction, offering connectivity for intercity and intracity travellers. 




The hotel will make North Eastern cities, Darjeeling, and Dooars accessible. It also offers access to neighbouring countries like Nepal, Bangladesh, and Bhutan.


প্রাথমিকভাবে জানা গিয়েছে প্রস্তাবিত এই বিলাসবহুল হোটেলে ১৫০ রুম থাকবে। এছাড়াও সুযোগ সুবিধা হিসেবে থাকবে ফিটনেস সেন্টার সুইমিং পুল বা অত্যাধুনিক কনফারেন্স সেন্টার প্রায় ১৮ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে কনভেনশন সেন্টার। এছাড়া বিভিন্ন ধরনের রেস্টুরেন্ট বার এবং টিলাউঞ্জ থাকবে প্রস্তাবিত এই হোটেলে।


The property will have 150 guest rooms and suites. Amenities will include a fitness centre, a swimming pool, and a spa. It will also include multiple event spaces spread across 18,000 square feet for meetings, incentives, conferences, exhibitions (MICE events), and gatherings. The hotel will also have an all-day dining venue, a bar, and a tea lounge.


Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now