Jul 23, 2024
Political

Manoj Tigga Resigns : বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ মনোজ টিগ্গা

post-img

শোভন গায়েন। কলকাতা সারাদিন।


বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ মনোজ টিগ্গা। বৃহস্পতিবার দুপুরে বিধানসভায় এসে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তিনি। মাদারিহাট বিধানসভা থেকে পর পর দু'বার বিধায়ক হয়েছিলেন মনোজ।

বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর সাংসদ মনোজ বলেন,''গত ৮ বছর বিধানসভার সদস্য হিসেবে কাজ করে অনেক শিখেছি। সেই অভিজ্ঞতাই কাজে লাগবে সংসদে। তবে খারাপ লাগছে, পুরনো সঙ্গীদের ছেড়ে যেতে হবে।''

মনোজের পদত্যাগের পর তাঁকে তাঁর সংসদের কর্মজীবনের জন্য শুভেচ্ছা জানান স্পিকার। বিমান বলেন, ''বিরোধী দলের সদস্য হিসেবে আমরা মনোজের থেকে সব সময় সহযোগিতা পেয়ে এসেছি। ঠান্ডা মাথায় সব সময় শেখার এবং সহযোগিতার মন নিয়ে কাজ করেছে। আশা করব ওই অভিজ্ঞতা সংসদে‌ কাজে লাগবে।''


তাঁর ইস্তফাপত্র গৃহীত হওয়ার পর বিধানসভায় খালি হল মোট ১০টি বিধায়ক পদ। এবারের লোকসভা নির্বাচনে মনোজ আলিপুরদুয়ার লোকসভা থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন। তিনি জয়ী হলে তাঁর বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়া অবশ্যম্ভাবী হয়ে পড়ে।

এছাড়াও এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রতীকে লড়াই করে বিধায়ক থেকে সাংসদ হয়েছেন জুন মালিয়া, জগদীশ বসুনিয়া, হাজি নুরুল ইসলাম, পার্থ ভৌমিক এবং অরূপ চক্রবর্তী। তৃণমূলের এই সকল সদস্য বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন আগেই।

ফলে ছয় আসন খালি হয়েছে লোকসভা নির্বাচনের পর।

অন্যদিকে, রায়গঞ্জ বিধানসভা থেকে কৃষ্ণ কল্যাণী, বাগদা থেকে বিশ্বজিৎ দাস এবং রানাঘাট দক্ষিণ আসন থেকে মুকুটমণি অধিকারী বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করে লোকসভায় প্রার্থী হলে বিধায়ক পদে ইস্তফা দেন তাঁরাও।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now