Jul 23, 2024
Headlines

TMC Candidate List : ৪ বিধানসভা উপনির্বাচনে প্রার্থী ঘোষণা তৃণমূলের, মানিক তলায় সুপ্তি পান্ডে প্রার্থী হলেও চমক বাগদায়

post-img

সুষমা পাল মন্ডল। কলকাতা সারাদিন। 


মানিকতলা সহ বাংলার চার বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল। আগামী ১০ জুলাই উত্তরবঙ্গ এবং দক্ষিণ বঙ্গ মিলিয়ে চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। 


মানিকতলা কেন্দ্র থেকে প্রয়াত তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পান্ডে প্রার্থী হচ্ছেন তা আগেই প্রকাশ্যে চলে এসেছিল। 


অন্যদিকে উত্তরবঙ্গের রায়গঞ্জ বিধানসভা থেকে বিজেপির টিকিটে একুশের বিধানসভা নির্বাচনের জয় পেয়ে বিধায়ক হলেও তারপরে তৃণমূলে চলে এসেছিলেন কৃষ্ণ কল্যাণী। কিন্তু ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের টিকিটের রায়গঞ্জ লোকসভা কেন্দ্র থেকে লড়াই করার জন্য বিধায়ক পদে ইস্তফা দিতে হয় তাকে। 


খুব অল্প ব্যবধানে রায়গঞ্জ কেন্দ্র থেকে কৃষ্ণ কল্যানী হেরে গেলেও এবার বিধানসভা ওপর নির্বাচনে তার ওপরেই আরো একবার আস্থা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 


অন্যদিকে রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকে একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে জিতে বিধায়ক হয়েছিলেন মুকুটমনি অধিকারী।। কিন্তু এবার ২০২৪ এর লোকসভা নির্বাচনে তিনি ও তৃণমূলের টিকিট ের প্রার্থী হলেও হেরে গিয়েছেন। তবে আরো একবার রানাঘাট নদিয়ার মতুয়া ভোট ব্যাংকের কথা মাথায় রেখে মুকুটমনি অধিকারী কে প্রার্থী করলেন মমতা। 


তবে চমক রয়েছে আরেক মতুয়া অধ্যুষিত বিধানসভা বাগদায়। একুশের বিধানসভা নির্বাচনে বাগদা থেকে বিজেপির টিকেট বিধায়ক নির্বাচিত হয়েছিলেন বিশ্বজিৎ দাস। তারপরে দলবদল করে তৃণমূলে চলে এসে তিনি বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি হন। এবারের লোকসভা নির্বাচনে বিজেপির বিধায়ক পদে ইস্তফা দিয়ে তৃণমূলের হয়ে লড়াইয়ের জন্য ফাঁকা হয়ে গিয়েছিল বাগদা বিধানসভা। 

কিন্তু উপনির্বাচনে বিশ্বজিৎ দাস কে প্রার্থী না করে মমতা প্রার্থী করলেন মতুয়া ঠাকুর বাড়ির মধুপর্না ঠাকুরকে। 

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now