Apr 21, 2024
Technology News

EV Charging major Terra Charge in Kolkata : ডেস্টিনেশন বেঙ্গল, নিউটাউনে EV চার্জিং রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার খুললো বিশ্ব বিখ্যাত জাপানি সংস্থা টেরা চার্জ, সঙ্গে নতুন কর্মসংস্থানের সুযোগ

post-img

সুষমা পাল মন্ডল। কলকাতা সারাদিন। 

ডেস্টিনেশন বেঙ্গল। ডেস্টিনেশন নিউটাউন। 

গোটা এশিয়া মহাদেশের মধ্যে ইলেকট্রিক গাড়ির সব থেকে বড় বাজার হিসেবে উঠে আসতে চলেছে ভারত বর্ষ। 

ইতিমধ্যেই ব্রিটেন সরকারের প্রকাশ করা সাম্প্রতিকতম সমীক্ষায় জানা গিয়েছে ভারতের মধ্যে সবচেয়ে বেশি ইলেকট্রিক গাড়ির চাহিদা তৈরি হয়েছে বাংলায়।

তাই স্বাভাবিকভাবেই এবারে বাংলাকে টার্গেট হিসেবে ধার্য করে এগিয়ে আসতে শুরু করলো বিশ্বের বিভিন্ন প্রথম সারির ইলেকট্রিক গাড়ি নির্মাতা সংস্থা এবং ইলেকট্রিক গাড়ি চার্জিং এর সঙ্গে যুক্ত সংস্থাগুলি।

Kolkata Rajarhat Newtown : ডেস্টিনেশন নিউটাউন, প্রথম সারির সমস্ত কর্পোরেট সংস্থা, সরকারি বেসরকারি ব্যাংক ও রাষ্ট্রায়ত্ব সংস্থার হেডকোয়ার্টার তৈরি হচ্ছে নিউটাউনে #newtown #rajarhat #kolkatarivate-Banks-and-PSUs

ইতিমধ্যেই মমতার সরকারের সঙ্গে চার্জিং ষ্টেশন তৈরীর বিষয় চুক্তিবদ্ধ হয়েছে রতন টাটার টাটা মোটরস।

এবারে এগিয়ে এলো এশিয়া মহাদেশের অন্যতম শ্রেষ্ঠ ইলেকট্রিক গাড়ি নির্মাতার সংস্থা জাপানের টেরা মোটরসের শাখা সংস্থা টেরা চার্জ। 

Japanese EV Charging Infrastructure major - Terra Charge (subsidiary of Terra Motors) has unveiled their new R&D centre in New Town, Kolkata!

Kona Expressway elevated corridor : যানজট কাটাতে কোনা এক্সপ্রেসওয়ের উপরে ৮৩৯ কোটি টাকা ব্যয়ে শুরু ৬ লেনের এলিভেটেড করিডোর সহ সুপার হাইওয়ে নির্মাণ #infrastructure NHAI InvIT (National Highways Infra Trust) Nitin Gadkari #infrastructuredevelopment #highway #highwayconstructionCrores

কলকাতাকে কেন্দ্র করে যেভাবে বাংলা জুড়ে ইলেকট্রিক ভেহিক্যাল বা ইলেকট্রিক গাড়ির চাহিদা বৃদ্ধি পেতে শুরু করেছে এবং ইলেকট্রিক গাড়ি চার্জিং স্টেশনের প্রয়োজনীয়তা তৈরি হতে শুরু করেছে সেই চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে যোগান তৈরি করতে যে বাজারের প্রয়োজন সেই বাজার ধরতে আগ্রহ প্রকাশ করেছে টেরা মোটরস।


এবারে কলকাতার নিউ টাউনে নিজেদের রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেন্টার চালু করল টেরা মোটরসের শাখা সংস্থা ট্যারা চার্জ। 


The R&D centre will serve as a hub of Research and Innovative Charging Design & help develop advanced EV solutions.


এই রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারে মূলত বিশ্বজুড়ে নতুন নতুন প্রযুক্তির সাহায্যে কিভাবে ইলেকট্রিক গাড়ি চার্জের ব্যবস্থা বদলে যেতে শুরু করেছে এবং আরো কিভাবে নতুন বদলানো সম্ভব নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন করে - সেই সমস্ত বিষয়ে গবেষণা এবং ডিজাইন তৈরি হবে নিউ টাউনের সেন্টারে। 

US Firm Tredence in Kolkata : ডেস্টিনেশন বেঙ্গল, কলকাতায় নিজেদের পূর্বাঞ্চলীয় সদর দপ্তর খুললো মার্কিন ডাটা সায়েন্স সংস্থা ট্রেডেন্স #tredence #usa #usajobs #usnewsKOLKATA

টেরা চার্জ সংস্থার সিইও আকিহিরো ওয়েদা ( CEO of Terra Charge, Akihiro Ueda ) জানান, "ভারত বর্ষ আগামী দিনে ইলেকট্রিক গাড়ির সব থেকে বড় বাজার হিসেবে প্রতিপন্ন হতে চলেছে বিশ্বের মধ্যে। কলকাতায় বিনিয়োগের যে পরিকাঠামো তৈরি হয়েছে এবং এখানকার মানুষের ক্রয় ক্ষমতা বৃদ্ধির জন্য ইলেকট্রিক গাড়ির বাজার কয়েকটি গুণ বৃদ্ধি পেতে চলেছে কয়েক বছরের মধ্যেই। আশা করব নিউটাউন এর সেন্টার থেকে তৈরি হওয়া অত্যাধুনিক প্রযুক্তি এবং ডিজাইন আগামী দিনে বিশ্বের বিভিন্ন দেশে সুনাম কুড়োবে।"

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now