Apr 21, 2024
Political

MGNREGA registration camps : ১০০ দিনের প্রকল্পে বকেয়া মেটাচ্ছে মমতার সরকার, অভিষেকের নির্দেশে রাজ্য জুড়ে তৃণমূলের সহায়তা শিবির

post-img

সুষমা পাল মন্ডল। কলকাতা সারাদিন।

১০০ দিনের প্রকল্পে কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ উঠেছে বাংলা জুড়ে। ১০০ দিনের প্রকল্পে দিনের পর দিন কাজ করার পরেও নিজেদের প্রাপ্য মজুরির টাকা কেন্দ্রীয় সরকারের কাছ থেকে পাননি বাংলার বেশ কয়েক লক্ষ মানুষ। তাদের প্রাপ্য বকেয়া মজুরির টাকা আদায়ের দাবিতে একদিকে যেমন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়ে আন্দোলন করেছেন দেখতে তেমনভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে বারে বারে গিয়ে দেখা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু তারপরেও কেন্দ্রীয় সরকার বাংলার প্রায় 25 লক্ষ বাসিন্দার প্রাপ্যমজুরের টাকা না দেওয়ায় রেড রোডে ধরনা মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্য সরকার নিজের কোষাগার থেকে এই বকেয়া টাকা মিটিয়ে দেবে।
সেই মত এবারে ২০২৪ ২৫ সালের অর্থবর্ষে বাংলার রাজ্য বাজেটে এই টাকার সংস্থান রেখেছেন মমতা।

প্রথমে ২১ লক্ষ শ্রমিককে প্রাপ্য বকেয়া মেটানোর কথা জানালেও পরে শ্রমিকের সংখ্যা বেড়ে যাওয়ায় আগামী ১ মার্চ থেকে রাজ্যের সাড়ে ২৪ লক্ষ ১০০ দিনের প্রকল্পে কাজ করা জব কার্ড হোল্ডারের একাউন্টে টাকা পাঠানোর কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আগামী লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের এই কর্মসূচি এবং শ্রমিকদের পাশে দাঁড়ানোর বিষয়টি ব্রাজিল সর্বত্র সাধারণ মানুষকে জানানোর জন্য 18 ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত শিবির করার নির্দেশ দিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বন্দ্যোপাধ্যায়।

আজ দক্ষিণ ২৪ পরগনা জেলা ছাড়া রাজ্যের সর্বত্র শুরু হয়েছে সহায়তা শিবির।
খড়িবাড়িতে সহায়তা শিবিরে ফর্ম পূরণ করেন চন্দ্রিমা ভট্টাচার্য।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now