Apr 21, 2024
Entertainment

JMP Fashion Show at JU : লিঙ্গ বৈষম্য এবং বডি শেমিং ভুলিয়ে অভিনব ফ্যাশন শো আয়োজন কলকাতার জেএমপি ফিল্ম স্টুডিওর অ্যাকাডেমির

post-img

সুষমা পাল মন্ডল। কলকাতা সারাদিন।


ফ্যাশন ফর অল। নারী-পুরুষ অথবা তৃতীয় লিঙ্গ নির্বিশেষে সকলের জন্য এক অভিনব ফ্যাশন শো আয়োজন করছে কলকাতার জেএমপি ফিল্ম অ্যাকাডেমি। 

সংসদে অংশগ্রহণ করতে গেলেই যে তাকে ঐশ্বর্য রাই বা জেনিফার লোপেজ এর মত সুন্দরী বা জিরো ফিগারের অধিকারিনী হতে হবে তা নয়। এমনকি হৃত্বিক রোশনের মত গ্রীক গড চেহারার অধিকারীও হওয়ার প্রয়োজন নেই। 

আপনি যেমন তেমনভাবেই নিজের সৌন্দর্যকে সকলের সামনে তুলে ধরার নামই হল প্রকৃত ফ্যাশন।

আর এই আধুনিক ও উদার মনস্ক ভাবনার শরিক হয়ে এবারে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ত্রিগুনা সেন অডিটোরিয়ামে আগামীকাল অর্থাৎ ৪ ফেব্রুয়ারি অভিনব উদার মনস্কফ্যাশন শো (JMP Fashion Show) আয়োজন করেছে JMP Film Academy। 

যার মূল উদ্যোক্তা বিশিষ্ট ফ্যাশন ফটোগ্রাফার এবং পরিচালক জিৎ বিশ্বাস (Jeet Biswas )।




এই ফ্যাশন শো যে অভিনব চিন্তা ধারাকে উদারচেতা মানুষের মধ্যে বপন করার জন্য আয়োজন করা হয়েছে সেই প্রসঙ্গে জিৎ বিশ্বাস বলেন, "সাধারণত ফ্যাশন শো বলতে যে প্রচলিত ধ্যান ধারণা গুলি রয়েছে যে এমপি ফ্যাশন শোতে আমরা গর্বের সঙ্গে সেগুলিকে ভেঙে সমস্ত বয়সের সমস্ত লিঙ্গ বৈষম্যের ট্যাবু ভেঙ্গে ফেলে এই শো আয়োজন করছি। যেখানে নারী পুরুষের পাশাপাশি সমানভাবে অংশ নেবেন তৃতীয় লিঙ্গের সহ নাগরিকরাও।"


এমনকি জিরো ফিগার না হওয়ায় অনেককেই বডি শেমিং-এর শিকার হতে হয় সমাজের এবং ফ্যাশন দুনিয়াতে তো অবশ্যই। কিন্তু যে এমপি ফ্যাশন শো তে সগর্বে অংশ নিতে পারবেন প্লাস সাইজ মডেলরাও।


জেএমপি ফ্যাশন শোতে বিচারকের আসনেও কিন্তু থাকছে বাংলার ফ্যাশন জগতের হেভি ওয়েট বেশ কয়েকটি নাম। থাকছেন বিশিষ্ট অভিনেত্রী এবং মডেল রোশনি তন্বী ভট্টাচার্য। অভিনেতা তথা মডেল মন প্রীত সিং এবং বিখ্যাত সিরিয়াল পরিচালক বিদ্যুৎ সাহা ( distinguished jury members – actor and model Roshni Tanwi Bhattacharya, actor and model Manpreet Singh, and serial director Bidyut Saha )।


JMP ফিল্ম অ্যাকাডেমি’র কর্ণধার জিৎ বিশ্বাস জানান, “যারা সুযোগের অপেক্ষায় রয়েছেন তাদেরকে সুযোগ করে দেওয়াই আমাদের মূল উদ্দেশ্য। চার থেকে চল্লিশ সকলেই এ ফ্যাশন শো-তে অংশ নিচ্ছেন।”

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now